অবরুদ্ধ সেই মধু চন্দ্রিমা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৫-০৪-২০২৪

ওই সূর্যের আলোটাকে আটকানোর কুয়াশা আর নেই
নেই কোন তুষারপাতের হৈ হোল্লো
আজ জেগে উঠেছে-
অবরুদ্ধ সেই মধু চন্দ্রিমা- গাজীপুরের শিল্পি কুঞ্জের
স্তরে স্তরে চমকে উঠেছে হৃদয়ের বজ্রনাত ।
স্বপ্নের তরঙ্গেরা নেচে উঠেছে পুলকের ভাঁজে ভাঁজে
অফুরান আনন্দ উল্লাসে -

সরে গেছে, ওই সরে গেছে সেই সব পুঞ্জভিত অন্ধাকার !
নব উৎসাহে জেগে উঠেছে বিবিএস সূর্যেরা
এ বিশ্ব দেখেছে হৃদয় থেকে হৃদয়ের রৌদ্রকে
যে রৌদ্রের অনুপম স্পর্শে স্পর্শে
চন্দ্রায় ফোটেছে ,সূর্য্মূখী ফুলেরা ফোটেছে
দলে দলে ফোটেছে বিবিএসের গর্বিত বাগানে ।

আজ নেই, নেই কোন কারার ওই লৌহ কপাট
পাখিরা মুক্ত,!আজ পাখিরা স্বাধীন ডানায় ডানায়
ভেঙ্গে গেছে ,ভেঙ্গে গেছে সেই সব উঁচু- নীচু প্রাচীর ।
বিবিএস সূর্যেরা জেগেছে ,নিঃস্বার্থ্ভাবে জেগেছে
এই অন্ধকার আকাশে …

দম আটকানো ঘন কুয়াশা তো আর নেই
নেই সেই সব বিধি বদ্ধ তুষার বৃষ্টি,
ঢেউ উঠেছে-আনন্দের ঢেউ উঠেছে হৃদয় গঙ্গা-
এভাবেই আসুক প্রতি বছরই আসুক অনুপম ঝর্ণা ধারা
বিবিএস তরঙ্গে তরঙ্গে….

ওহে কর্ণধার- তোমাদের স্পর্শে স্পর্শে জেগে উঠেছে ঘুমন্ত হিমালয়-
ওই দেখ আজ সূর্য্ উঠেছে
বাগানের সূর্যমূখীরা পাঁপড়ি মেলেছে
বিবিএস পরিবার উল্লাসে মেতেছে ।
আজ জেগে উঠেছে-
অবরুদ্ধ সেই মধু চন্দ্রিমা-
-------------------------------------------17-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।