মোহমায়া
- ডা. মনোয়ারুল ইসলাম ১৭-০৪-২০২৪

মায়া মেখে আছে তার চোখজুড়ে

আঁখি পল্লবে মায়া খেলা করে,

মুখখানিতে দেখি বিচিত্র মোহমায়া

আমার মনজুড়ে খেলে তার ছায়া,

শ্যামল বরণ তার, হাসি মধুর

তার অনুপস্থিতি বেদনা বিধুর,

চুপচাপ খুব, চোখেমুখে ভয়

তার সামনে আমি দাঁড়ালে হয়।



মোটা জাম্পার গায়ে হেলেদুলে

মাঘ মাসে তুমি কাছে এলে,

মিষ্টি রং জামায় মানায় বেশ

নয়ন তুলে দেখি, মুগ্ধতা অশেষ,

অপেক্ষায় রহি, পথে চেয়ে থাকি

দৃষ্টিভ্রম হয়, তুমি এলে নাকি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।