মহামিলনের প্লাবন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২০-০৪-২০২৪

ওই দেখ,
চন্দ্রার বুকে কি অর্পূব মধু চন্দ্রিমার আলো জেগে আছে!
সবদিকে কি অনুপম সন্ধির উচ্ছাস!

সবার চোখে মুখে আনন্দ, নেই –কোথাও নেই অবরুদ্ধ কারাগার
চল, তোমরা সবাই চল, দেখি ওই নব সূর্য্দয়-
আজ এখানে নেই কোন পূর্ণিমা চাঁদের পরাজয়-

ওই এসেছে, সূর্যেরা এসেছে জাগাতে এই প্রাণের দিবাকর
কি মাঝি ! কি মাল্লা! যাত্রীরা সবে একই তরীতে ছুটেছে দুর্বার!
এত যে আপনের সমাহার! আমিতো বুঝেছি এখানে এসে বুঝেছি
খুব গভীরে অনুভব করেছি, এক স্পর্শকে অনুভব করেছি.
আজ কেটে গেছে –এক ঘেঁয়েমির অন্ধকার কেটে গেছে-
বিবিএস গগণে জেগেছে প্রেমের সূর্য্ -ওহে বন্ধি প্রাণ!

আজ পৃথিবী উম্মুক্ত! বিবিএস গ্রুপের পাখিরা স্বাধীন!
যেথায় খুশী সেথায় যাও- ওহে মুক্ত পাখি-
আর গেয়ে যাও শুধু যাও বিবিএস গ্রুপের জয়গান!
এভাবে আসুক বারে বারে আসুক মহামিলনের প্লাবন ।
------------------------------------20-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।