ভাবছি, একটা মুখোশ কিনব!
- আব্দুল্লাহ আল নোমান (বৃত্ত) ২০-০৪-২০২৪

ভাবছি, একটা রঙিন মুখোশ কিনব,
আমার মুখজুড়ে অভিনয়ের একটা মুখোশ আছে,
সেটা ঢাকার জন্য একটা দামি মুখোশ কিনব,
তারপর মুখোশের আড়ালে-
আমি মানুষের মতো শ্বাস নেব,
আমি আমার দুঃখের কথা ভেবে কাঁদব,
আমার সুখের কথা ভেবে হাসব,
চারপাশের অন্যায় দেখে ক্রোধে চোখে আগুন খেলাব,
নষ্ট রাজনীতির দুর্গন্ধে প্রকাশ্যে নাক চেপে ধরব!

ভাবছি, একটা রঙিন মুখোশ কিনব,
অভিনয়ের মুখোশ ঢাকতে দামি মুখোশ কিনব,
তারপর মুখোশের আড়ালে একদিন হলেও-
মানুষ হয়ে মানুষের মতো বাঁচব!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।