তোমাকে বিজয়ী ফুল বলেই জানি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ১৯-০৪-২০২৪

তোমাকে বিজয়ী ফুল বলেই জানি উপমার রবি
যদিও শপথের মাঝে লুকিয়ে রেখেছো বিজয়ের প্রকৃত উপমা
যে অর্জনে প্রেরণা খোঁজি আমি এ সামান্য কবি
এখানে নেই, নেই কোন পঞ্চ ফুলের দম্ভ গরিমা ।

তুমি প্রত্যহ জাগ অগণিত স্বপ্নের বিভোরে- হে যুবক
স্বপ্নকে সাধন করেছো বুক উঁচিয়ে শিল্পের পলে পলে
আমি শুধু খোঁজেছি কিছু চরণ কিংবা কবিতার ছবক
তুমি ফুটেছো, সৌরভ ছড়াতে ফুটেছো ফুলে ফুলে!

আজ আকাশে অনেক রৌদ্র,তবু কোথাও যেন নীল
সামান্য এ সত্যটুকু,আমি বলতে এসেছি তোমাকে-
পঞ্চ ফুলের সৌরভ সুবাসে এ বাগানে ফুটবেই বিজয়ী ফুল
দেখেছি আমি যুদ্ধের প্রত্যয় প্রতিটি দূর্গের বাঁকে বাঁকে
ভয় নেই হে উপমার রবি ,আমরা তো আছি তোমারই পটভূমি
কার সাধ্য আছে রুখে আমাদের সাফল্য? যে বাগানে আমি আর তুমি !

তোমাকে বিজয়ী ফুল বলেই জানি উপমার রবি
যদিও শপথের মাঝে লুকিয়ে রেখেছো বিজয়ের প্রকৃত উপমা ।
----------------------------------------21-01-2019 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।