হাসপাতাল
- নিগার সুলতানা রুমি ২৯-০৩-২০২৪

রাত নামলেই হাসপাতালের করিডোরে ঘুরে বেড়ায় মৃত্যুর ছায়া,
সন্ধ্যার কোলাহল স্তিমিত হয়ে আসে সময়ের সাথে
একে একে নিভে যায় জানালার ফাঁক গলে আসা আলো
একপাশে মৃত্যুর বিষন্নতা, অপরপাশে জীবনের আগমন
ভোরের বাতাসে ভেসে আসে আযানের সুর
আলাদা করা যায় না,একি জীবনের ঘোষণা নাকি
মহান স্রষ্টার কাছে মাথা নত করবার আহ্বান।
টুপটাপ শিশিরের শব্দের মাঝে হঠাৎ করুন কান্নার আওয়াজ
বুকফাটা আর্তনাদ প্রিয় মানুষ হারাবার।।
হাসনাহেনার মাতাল করা গন্ধে একটু আনমনা হয়ত
প্রিয় কোন মুহুর্ত প্রিয় মানুষের সাথে কল্পনায়
ঘোর ভেঙে ভেসে আসে সাইরেন,কারো প্রিয় মানুষের
গন্তব্য বদলে গেছে কি? আবার চোখ মেলে দেখবে কি সে পৃথিবী!
জীবন আর মৃত্যুর সাথে প্রাণপন লড়াই,
রাতের নিস্তব্ধতা ভেঙে কিছু মানুষের দৌড়ঝাপ
কিছু সান্তনার বাণী,চোখের কোনে চিকচিক করা জল
তবু হাসি ফোটে কিছু মুখে আস্থা আর বিশ্বাসে,
একই সাথে জীবন আর মৃত্যুর এক অদ্ভূত আল্পনা আঁকে এই হাসপাতাল!

২১/১২/২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।