খেয়ালী চিঠি
- নিগার সুলতানা রুমি ২৩-০৪-২০২৪

চলে যায় মেঘ
বিচ্ছিন্ন আবেগ
চেনা দিন রাত
জানা শোনা হাত
নিমেষেই পর...
ভালবাসা খুব
গোপনে নিশ্চুপ
আবেগের ঘরে দেয়াল
কি যে খেয়াল
নেই সে আর...

ছেড়ে দিয়ে হাত
কান্নার মধ্যরাত
দূরের মানুষ সেজে
হৃদয়টা ঘষে মেজে
ইচ্ছের ঘরে তালা...
ভুলে যাব বলে
খুব দূরে ঠেলে
বেঁচে থাকা দায়
ঘুনপোকা মনটায়
বলে এবার পালা...

চলে যাও বলতেই
অনায়াসে যাওয়া
তোমাকেই মানায়,
শুধু মিথ্যে বাহানায়
কাছে বুঝি ছিলে!
যত্নে সাজাবো বলে
কত ইচ্ছে ছিল জমা,
আর জানা হলো না
জীবন বৃথা নয়
কতখানি পেলে!

তোমার সমুদ্রে ঢেউ
তোমার কাছের কেউ
দিচ্ছে পাড়ি অতলান্তিক,
তুমি হারাও তাকে
তোমারই হৃদয় বাঁকে
পাবার বেলাতেই ঠিক!

১৬/০২/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।