স্মৃতির চক্রব্যুহু
- পরিমল বর্মণ | Parimal Barman ২০-০৪-২০২৪

সুপ্ত মনের, গুপ্ত আবেগ
রয়ে যায় অগোচরে...
অপূরণীয় যত আকাঙ্খা মোর
কেঁদে ফেরে বারে বারে...
আজও, কেঁদে ফেরে বারে বারে...||

নৃভিতে আসে যত যাতনা
খুঁজে না পাই তার সান্তনা...
বক্ষ মাঝে ধুক-ধুকানি
হৃৎপিণ্ড কেঁপে ওঠে বারে বারে...
আজও, হৃৎপিণ্ড কেঁপে ওঠে বারে বারে...||

পরাজয়ের যত গ্লানি আমার
হৃৎপিণ্ডটাকে করেছে চুরমার……
চাহুনিতে যদি সাক্ষাৎ না হয়
চক্ষুদ্বয়ে আঁধার নেমে আসে বারে বারে...
আজও, চক্ষুদ্বয়ে আঁধার নেমে আসে বারে বারে...||

বন্ধ কপাটে, বদ্ধ ঘরে
সলজ্য আঁখিতে কত অশ্রু ঝড়ে...
অন্ধকারে চার দেওয়ালের মাঝে
নীরবে নৃভেতে খুঁজি ফিরি বারে বারে...
আজও, নীরবে নৃভেতে খুঁজি ফিরি বারে বারে...||

প্রিয়সী আমার দয়ালু বড়
অভিনয়ে তুমি ভালোবাসতে পারো…
যদিও ক্ষনিকের তরে এসেছিলে
তা আমার বক্ষে করাঘাত করে বারে বারে…
আজও, আমার বক্ষে করাঘাত করে বারে বারে...||

যেনে রেখো ওগো প্রিয়সী
তোমার দেওয়া সমস্ত স্মৃতি…
আজও চক্ষুদ্বয়ের স্বপ্নে হয় রঙিন
তোকে ভালোবাসি বারে বারে…
আমি আজও, ভালোবাসি বারে বারে…||

30-09-2018-রবিবার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।