প্রেমাসুখ
- পরিমল বর্মণ | Parimal Barman ১৮-০৪-২০২৪

তোরা কেউ আর ডাকিস না আমায়
করেছে আমার বড় অসুখ |
আনমনে বসে থাকতে ইচ্ছা করে শুধু
মনে তে পাই না কোনো সুখ ||

তোমায় যখন প্রথম দেখি
মুগ্ধ হয়ে থমকে দাড়িয়ে ছিলাম আমি |
এতদিন অপেক্ষায় পথ চেয়ে বসে ছিলাম যার
সেই কি তাহলে তুমি?? ||

তোমার রূপে মুগ্ধ আমি
মনেতে কেটেছে বড় দাগ |
যেন তোমার চিন্তায় দিন রাত মগন থাকি
এটাই যেন এখন আমার মনের সাদ ||

কানে কানে বলি প্রেয়সী
তুমিও মনে রেখো সংগোপন |
রাস্তায় যখন চলবো আমি
জানালার পাশে এসে,দিয়ো একটু দর্শন ||

তোমার মত প্রেয়সীর প্রেমিক হতে চাই,
মনের এই বাসনা তুমি তৃপ্ত করো |
আজ আমার এই অসুখী জীবনে
তুমি এসে আমার হাত দুখানি ধরো ||

তোমার ছোঁয়ায় কি জাদু আছে
তা আমি জানি না |
তবে এটুকু অনুভব করতে পারি প্রিয়সী
তোমার ছোয়া না পেলে আমার অসুখও ছাড়বে না ||

আমি যে তোমার পাগল প্রেমিক
তুমি যে আমার সব |
তাই তো তোমার চোখে চোখ রেখে
করবো প্রেমালাপ ||

তাইতো আমার আকুতি তোমায়
থেকো না গো দূরে আর |
কাছে এসে হাতে হাত রেখে অঙ্গীকার করো তবে
আমার অসুখ সারাবার ||

(22-09-2018_রবিবার )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।