সর্বংসহা নারী
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

কেউ বলে না আকাশ হও
কেউ বলে না হয়ে যাও নদী,
কেউ বলে না ছায়া হও
সবাই বলে রৌদ্র হতে যদি!

কেউ বলে না ছায়া সুনিবিড় শান্তি হও
ভোর সকালে আমার ঘুমের ভ্রান্তি হও
আকাশ নীলের আল্পনা হও
আমার কবিতার কল্পনা হও!

সবারই চাওয়া সবকিছু বাদ যাক
মেনে নিয়ে অসম্ভবের দাবি-দাওয়া,
পাখা মেলতেই পারো তুমি কল্পনায়,
শুধু নাটাইটা যেন বাঁধা থাক
ভুলে যেও আর সব চাওয়া-পাওয়া,
মুখ বুজে সয়ে যাওয়া
তুমি সর্বংসহা নারী হয়ো শেষ বেলায়!

১৬/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।