সমতার গান
- KAJAL DAS - অপ্রকাশিত ২৫-০৪-২০২৪

এখনো আকাশটাকে বলা যায় জনতার
এখনো মাটির ঘ্রাণ মানুষেরই অধিকার
বাতাসের বয়ে যাওয়া অথবা নদীর জল
সমতার কথা বলে পাহাড় বা সমতল
একসাথে বাঁচা মানে একটাই পরিবার
এখনো আকাশটাকে বলা যায় জনতার।

এখনো বৃষ্টি হলে ভিজে যায়-যে নিশান
এখনো রোদে পোড়ে আমাদেরই শ্লোগান
সূর্যটা জ্বলে ওঠে আমাদের আলো দিতে
সামাজিক চেতনার উদ্ধত মুষ্টিতে
আমাদের ভাষাতেই কথা হয় সোচ্চার
এখনো আকাশটাকে বলা যায় জনতার।

এখনো পথ চলি পায়ে পায়ে বহুদূর
এখনো গান গাই একই কথা একই সুর
আমাদের স্বপ্ন ঘুমোয় না কোনো রাতে
জীবনকে খুঁজে পাই জীবনের সংঘাতে
একসাথে হাসি, করি একসাথে চিৎকার
এখনো আকাশটাকে বলা যায় জনতার

কবিতা-০৫.০৬.১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।