শুভ জন্মদিন অপরাজিতা
- নিগার সুলতানা রুমি ২৯-০৩-২০২৪

ফুলের নাম অপরাজিতা
নদীর নাম বেত্রাবতী,
মেয়ে,তুমি লাস্যময়ী
আর একটুখানি লজ্জাবতী!

আমাদের বিকেলবেলার গল্পগুলো
রোদ পোহানোর খুব তাড়া,
ছেলেবেলা পেরিয়ে এসে এলোমেলো
স্মৃতির পাতা ভীষণ ছন্নছাড়া!

এক দুই তিন পেরিয়ে অজস্র দিন
পেরিয়ে ছেলেবেলার মার্বেল,ডাংগুলি
আজ বন্দি ইট কাঠ পাথরের শহরে
আমাদের সেই সব সোনালী দিনগুলি।

সময়ের মত সময় গেছে চলে
আমরা বড় হয়ে গেছি শৈশব,
কৈশোর পিছে ফেলে..

অপরাজিতা,আজ তুমি দীঘল চুলের
মায়াময় চোখে ভীষণ মায়াবতী,
তোমার চোখে হারায় কেউ,
কেউ দেয় গভীরে ডুব
মেয়ে পঁচিশ পেরিয়ে তুমি ভাল থেকো খুব।

২৭/০৪/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।