হয়ত অথবা ধরো
- নিগার সুলতানা রুমি ২৯-০৩-২০২৪

হয়ত চাইতেই পারি হাতের মুঠোয় হাত
হয়ত চাইতে পারি নিঃসঙ্গ একটা রাত,
চাইতেই পারি একটা জোনাকি জ্বলা ভোর
অথবা ধরো চেয়েই বসলাম তোমাকেই
ভেঙে দিয়ে দ্বিধার ঘোর!

তুমিহীন রাত্তির,একা ফাঁকা পড়ে থাকে
হৃদয়ে মেঘ ভীষণ বিষাদের বরষা ডাকে,
নক্ষত্রও জ্বলে জ্বলে ফিকে হয়ে আসে
শিশিরের কান্না শুধু ভোরের বাতাসে
খুব একা পড়ে থাকে।।

ধরো এমন রাতের শেষে কোন এক ভোরে
ভীষণ আকুলতা নিয়ে দাঁড়াই এসে দোরে
আর খুব জোর দাবি জানাই আমার তোমাকেই চাই
প্রলোভনে কিংবা হয়ত পেতেও পারি আশ্বাসে নয়
খুব ভালবেসে যদি তোমাকেই চাই?!

তবে তুমি ভালবেসে আরো দু'পা এগিয়ে এসে
আস্থা আর বিশ্বাসে যাবে কী ছুঁয়ে এ দু'হাত!
যদি ধরো তোমাকেই চাই,চেয়েই বসি তোমায়
আর চাই ভীষণ নিঃসঙ্গতার একটা রাত
দেবে কী সত্যিই দ্বিধাহীন তোমাকেই!

০১/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।