অপেক্ষা
- নিগার সুলতানা রুমি ২৫-০৪-২০২৪

অথচ আমি অপেক্ষায় ছিলাম
সহস্র বিনিদ্র রজনী।

অপেক্ষার প্রহর গুনে গুনে ক্লান্ত শরীরে
রাত শেষের অপেক্ষায় থেকেছি।
নির্ঘুম ভোরের ক্লান্তি ঝেড়ে ফেলে
শিশিরের মত টুপ করে মিলিয়ে
যেতে যেতেও আমি অপেক্ষায় ছিলাম।
এক দিগন্ত ভালবাসায়,
মেঘ-রোদ্দুরের যাওয়া আসায়,
শান্ত সকালের শান্তিতে,
বিকেল শেষে শ্রান্তিতে,
অস্ফুটে চাওয়া অজস্র না পাওয়ায়,
অকপটে লজ্জাহীন তোমাকে চাওয়ায়
আমি ক্রমাগত অপেক্ষার দিন গুনে বাঁচি।

আজন্ম সাধের জলাঞ্জলি
প্রকাশ্য ও গোপন চাওয়ায়,
তবুও তোমার জন্য অপেক্ষায়..

তৃষ্ণার এক ফোঁটা জলে
কাঠফাটা রোদ্দুর দুপুরে
ঝমঝম ঝরে যাওয়া বরষায়
ঈশান কোনের মেঘে
খুব করে চাওয়া তোমায়
ভাসিয়ে দিয়েও অপেক্ষার স্বস্তি নেই!
ফুরিয়ে যাওয়া অপেক্ষার শেষেও
নতুন করে অপেক্ষার প্রহর গুনে যাই।

৩১/০৫/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।