ছন্নছাড়ার ডাক
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

যদি আচমকা একদিন হুট করে ডাক দি'
বলি, চল যাই নিরুদ্দেশে ভেসে
পিছুটান সব ছেড়ে ফেলে
চল দি' উড়াল
মেঘেদের দেশে,
তুই পারবি কি পেরোতে এই দূরত্বের
তেপান্তরের মাঠ...

দেয়ালের ওপারে আরেক দেয়াল
দূরত্বের সীমানা ছোঁয় দিগন্তরেখা
মেঘে মেঘে বেলা গড়িয়ে
দূরত্বের সমুদ্দুর শুধু...

এই সময়ে যদি বলি
আমার উদ্দেশ্যে দে পাড়ি
উত্তাল এই সমুদ্র..
তুই পারবি কি সব ছেড়ে ছুঁড়ে
পেরোতে এই জল অগাধ।।

১৪/০৬/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।