আবিরের ব্যাকুলতায়
- নিগার সুলতানা রুমি - যুগলবন্দি প্রেমোপাখ্যান ২৯-০৩-২০২৪

বিমান বন্দর রোড
রেল লাইন পেরিয়ে
একটু এগোলেই সেনানিবাস
তারপর মাঠের পর মাঠ
যেন তেপান্তরের রূপকথা...
সবুজের ক্ষেতে বাতাসের ঢেউ
আর পাশে আছো তুমি
খুব প্রিয় কেউ।
অপরাজিতা,তোমার সাথে সেই প্রথম পথ হাঁটা
পাশাপাশি
সমান্তরাল রেল লাইনের মত..
মনের ভেতর কি যে খুশির ছড়াছড়ি
হাত বাড়ালেই তোমায় ছুঁতে পারি
সেই অনুভবেই
বুকের ভেতর ঢাকের আওয়াজ
অপরাজিতা,ইচ্ছে হয়েছিল খুব
তোমায় শোনাই
তোমার জন্য আমার বুকের বাদ্যখানি..

অপরাজিতা,সেদিন ভর দুপুরে বসন্ত নেমেছিল
বিমান বন্দর রোডে..

অপরাজিতা,ভয়ে ভয়ে তোমার মুখ তুলে চাওয়া
চোখে চোখ পড়তেই তুমি লজ্জায় জড়সড়
খুব ইচ্ছেয় আলতো ছুঁয়ে যাই আঙুল
অপরাজিতা,তুমিই আমার প্রথম ভুল।।

ফেরার পথে রিকশায় পাশাপাশি
দূরত্ব নেই কোন
এলোমেলো বাতাসে তোমার আঁচল
ছুঁয়ে যায় আমাকে
তোমার গন্ধ আমার চোখে মুখে,
মুগ্ধ আমার চোখে
কী ভীষণ মাদকতা!

এখনো কী গভীর সেই অনুভব!
জানো,অপরাজিতা!?
বুকের ভেতর নষ্টে কষ্টে
অষ্টপ্রহর জ্বলছে কেবল
একটিই নাম,অপরাজিতা।।

#যুগলবন্দি_প্রেমোপাখ্যান
#৫ম_কবিতা
#আবিরের_ব্যাকুলতায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।