এভাবে না ওভাবে
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

ওভাবে তাকাতে নেই,তাকিও না ওভাবে
ওখানে আকাশ খোলা,এখানে নদী
যেও না ওইখানে,যেতে নেই ওভাবে;
এভাবে চলো না,এভাবে চলতে নেই
ওভাবে বলো না,এভাবে বলতে নেই
মেয়ে!গলা তুলে কথা না,
শোনো!ওভাবে গলা তুলতে নেই!

এভাবেই নিষেধের গণ্ডিতে আটকে থাকা;
মেয়ে!এভাবেই বাঁচতে শেখো,
এটাই তো তোমার আসল শেখা।

২৯/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।