ভুল বালিকার গল্পটা
- নিগার সুলতানা রুমি ১৯-০৪-২০২৪

বালিকা ভুল করে ভুল হাতে
রেখেছিল হাত,
বালিকা ভুল করে ভুল পথে
হেঁটেছিল পথ..
বালিকা ভুল করে ভুল জলে
নিজেকে ভিজিয়ে ফেলে,
বালিকা ভুল নদীতে দেয় ডুব
বালিকা ভুল করে বারবার
বালিকা ভুল করে ফেলে খুব..
বালিকা ভুল নৌকোয় রাখে পা
বালিকা ভুল মানুষে হাঁটে
এক পা,দু'পা
বালিকা ভুল মোহনায় লেখে নাম,
বালিকা ভুল ঠিকানায় পাঠায় রঙিন খাম..

বালিকা ভুল করেই করে ফেলে ভুল,
বালিকা হিসেবে বড্ড বেশি বেভুল।।

বালিকা ভুল স্বপ্নেই মোড়া আগাগোড়া
বালিকার স্বপ্নেরা ছন্নছাড়া,
তবু বালিকার ভুল মানুষেই স্বপ্ন আঁকা
ভুল পাতাতেই লেখাজোকা..

বালিকা হিসেবের খাতাতে খুব কাঁচা,
বালিকার শুধু ভুল হিসেবেই বাঁচা,
বালিকা চাইলেই পেতে পারত অতলান্তিক
তবু বালিকা ভুল পথেই খোঁজে তার দিক!

০৩/০৯/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।