কোজাগরী পূর্ণিমা
- নিগার সুলতানা রুমি ২৯-০৩-২০২৪

আজ নাকি কোজাগরী পূর্ণিমা!
বছরের সবচেয়ে উজ্জ্বলতম চাঁদ,
সে নাকি আলো দেবে আজ!

একটু আগেই দেখলাম ওকে,বেহায়া প্রেমিকার মত
খাঁ খাঁ শূণ্যতা বুকে দিগন্ত কিনারে হাসতে
ভেতর বাহির তোলপাড়,বুক জুড়ে হাহাকার শুধু
ছুরির ফলা হয়ে বেঁধে শূণ্যতা হৃদয়ের এপার ওপার;
আর নির্লজ্জ চাঁদ, পোড়ামুখী নিসঙ্গতা বুকে নিয়ে
আলো বিলিয়ে হেসে খেলে টুপ করে ডুব দেবে
ওই ওপারে জ্বলজ্বলে শুকতারাটার নিচে,
কাউকে জানতেই দেবে না কতখানি আগুনে পুড়ে
ওর ওই সারামুখ হাসির উজ্জ্বলতা!

পোড়ামুখী পূর্ণিমা চাঁদ!
আর সবাই তোর ওই হাসি দেখে শুধু
আমি দেখি তোর সীমাহীন ব্যাকুলতা!

০৫/১০/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।