কোন এক জনান্তিকে
- নোমান আব্দুল্লাহ্ - অসজ্ঞায়িত ২৯-০৩-২০২৪

যদি অন্ধকার আলিঙ্গন করে, ভালোবেসো
বুকে বেঁধো না মমতায়, পুষে রেখো না
অনন্তকাল,
কেননা অন্ধকারের চেয়ে ঢের
ভালো আলোময় সপুষ্পক জগৎ,
যার ভালোবাসায় আজও এ
পৃথিবী সুজলা-সুফলা।

অন্ধকার আমিও ভালোবাসি, ভলোবাসি
জন্যে হয়তো আজও বেঁচে আছি
তোমাদের মাঝে। তবুও ধ্রুব নয়।
ভালোবাসা কখনও ধ্রুব হয় না। বদলায়,
খুব করে বদলে যায়। আমিও তাই চলে
যাই অন্ধকার হতে আলোময় জগতে।
সিক্ত হই, নির্লিপ্ত হই, কান্নাতাড়িত কণ্ঠে
ধ্যান মগ্ন হই আলোক-বন্দনায়।

স্বপ্নবোধের যে আঙিনা অন্তে তুমি
ডুবেছিলে তপ্ত বিষবাষ্পের অন্তরালে,
তাড়িত হৃদয়ে কামদেব সংস্পর্শে,
অতৃপ্ত, তৃষ্ণার্ত; প্রেমহীন অন্তরে
ভিসুভিয়াস তলের উদগ্রীব লাভা,
কামুক হৃদয় তোমার আলোড়িত
ছিলো সুমহান আলোক প্রাপ্তির
মোহাচ্ছন্ন,বিরহী সুর-তাল-লয়ে।

তবে এসো হে প্রিয়, মিলিত হই
মোরা আলোময় ভূখন্ডে। অন্ধকার
বিদূরে চলে যাই হৃদয়ের সপ্ততলে। সুরামগ্ন
হই ভালোবেসে। মিলিত অন্ধকার, আলো
হয়ে ফুটুক। আলোকময়তা চিরভাস্মর হোক।
দিকে দিকে ছড়িয়ে পড়ুক এ মিলনৎসব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।