হঠাৎ সাবিত্রী
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৪-২০২৪

হঠাৎ সাবিত্রী
অচিন্ত্য সরকার

রোজ বিকেলের প্রাণ-খোলা খেলার মাঠটা
অকাল বর্ষার জলে কাদায় ভরে গেলে
বাচ্চা গুলোর মনে কি হয়,হঠাৎ পাওয়া
সুখে মত্ত ভেকের দল তার খবর রাখে না।
যে নিঃসঙ্গ বুড়োটা সারা দিন ঘর বন্দি থাকে
সন্ধের তাসের আড্ডাটার কথা ভেবে ভেবে,
সে যদি হঠাৎ শোনে আড্ডাটা আজ বসবে না;
তার বুকের ব্যাথাটা কেমন যেন বাড়াবাড়ি হয়।

কিংবা ধর সেই ছেলেটা- যে অনেক কষ্টে
বানিয়েছিল চাঁদিয়াল ঘুড়িটা,সে দেখল
লাটাই তার হাতে কিন্তু তার সাধের ঘুড়িটা ভোকাট্টা!
মাপতে পারবে তার মনের অস্থিরতার গভীরতা?
পারবে না তো!সেই কারণেই তুমি প্রশ্ন করো,
‘’তোমার হঠাৎ সাবিত্রী হবার ইচ্ছায় আমার কি?’’

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।