প্রিয়সী
- সফিল মোহাম্মদ ২৬-০৪-২০২৪

প্রিয়সী
- সফিল মোহাম্মদ

রুস্তমপুরে ছোট্ট কুটিরে,
থাকতো একটি ললনা।
গ্রামটি সেথায় মাতিয়ে
রাখতো কথার ছলনায়।

সে যে একটু বেশিই জেদি,
সব কিছুতেই ধরে বায়না।
সহজ সরল মুখখানি তার
নাম যে তাহার ময়না।

মুখে তাহার হাসির ঝিলিক
হামেসাই লেগে থাকে,
ঠোঁটের কোণে তিলকটি
তাহার আলতো চলে বাঁকে।

কথা- বার্তায়, চাল- চলনে,
বেশ চটপটে,
মিষ্টির চেয়ে মিষ্টি দেখায়
যখন সে চটে।

সততা দিয়ে জয় করছে
মনের প্রিয়সী,
হাসি খুশিতে মাতিয়ে রাখে
পাড়া প্রতিবেশী।

আলতা পায়ে টিপের বাহার
চোখে নজর কালি,
এক পায়ে তার নূপুর বাজে
অন্য পা খালি।

জল ভরিতে ময়না যখন
নদীর ঘাটে চলে,
আসমানেরি শশী যেন
নেমে আসে জলে।

সকাল হলেই বকুল তলে
ফুল কুড়াতে যায়,
আকাশেরি মেঘেরা যেন
ফিরে ফিরে চায়।

------রচনাঃ-৩১/০১/২০১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।