আপনজন হতে....
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৬-০৪-২০২৪

আপনজন হতে ক্ষনে ক্ষনে অধিক অপেক্ষা
স্পর্শহীন দু'হাত নিকটে, ধ্রুপদী প্রতিক্ষা
নিখিল চোখে বিরামহীন মুগ্ধতা আগন্তকে
বধির মুখে দাড়িয়ে থাকা প্রতিক্ষণে, চাইতে তোমাকে ।

আপনজন হতে অধির চুম্বনে প্রহর গুনা
মত্ত ঘোরাঘুরি অবিস্তীর্ণ আঙিনায়, বিস্তির্ন তোমার কোলাহল মিশ্রিত করিডোরে -
অনুভবে সারাক্ষণ পরিণত ভাবনা।

মাখামাখি স্বপ্নে রংতুলি আশ্রিত আস্তানায়, তোমার মাযারে মিলনে পুণ্যার্থে কামনায়।

আপনজন হতে কতশত রং ঢং সাজসজ্জা
উদ্ভব গুঞ্জন, খুনসুঁটি নিরব সাতারে একা
দূর্বাঘাসের মতো আশ্রিত শরনার্থী সেজে, দাড় বেয়ে ছুটে চলি, ক্ষনিক জায়গা খুঁজে

আপনজন হতে, পথের দাড়ে দাঁড়িয়ে
রোদ পোহানো, ঘাম জড়ানো বিকেল
অল্প হেসে, একটু চাওয়া ঘাড় ঘুড়িয়ে
শুনতে আশার বাণী মুখের ভাষা ফুরিয়ে ।

হয়না কিছু শুনতে পাওয়া তোমার কথা
আপনজন হতে দুর্বোধ্য চিরকুট গাঁথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।