আমরা আসছি
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৯-০৩-২০২৪

রক্ত চুষে চুষে কত পথ হেটে যাবি
কত আর খাবি, মা, বোন স্ত্রীর কান্নার পানি
মিথ্যের আস্ফালনে বসে করে বাহাদুরি।

একদিন আসবে
ডুবে যাওয়া সুর্যে, ক্ষণে জন্মানো বীর্যে
লেলিহান শিখা হয়ে উঠবে আবার গর্জে
হেলেপড়া নিস্বর্গে, রণতূর্য সেজে শতবর্ণে

আসছে সময়, দাঁড়িয়ে থাক
নির্বাহী সৌখিন দোয়ারে
রক্তাক্ত পোষাকের নির্মাণে।

আসছে বুলেট, দুর্ভেদ্য আগ্রাসন ভেঙ্গে গড়তে নব তোরণ

আমাদের কান্না, চিৎকার, হতাশা, মৃত্যু
সেতো পূণ্যতোয়া নদীর জলধারার সিন্ধু
বাতাশে কেবল জেগে ওঠার সাইমুম বিন্দু
ভেজে চলেছে অবিরাম , সুবহে সাদিকে।

আবৃত বদনে কেবল লৌহ দানবের বীর সেনা
সবর, হেকমত চাদরে ক্ষণিক ডেকে যাওয়া
কেবল আযানের আহবানে, কিশোর, যুবক, বৃদ্ধের অপেক্ষার সমর।
কখন বাজিবে ধামামা, কোয়াসার শাদা পর্দা ভেদ করে মিলেবে মহান সত্বার নহর
তাকবীরে স্লোগানে, জাগরণী তালোয়ার।

আমরা আসছি
সোনালী দোলকের মতো তীক্ষ্ণ তৃষিত পর্বত হয়ে।

কে আছিস তোরা
একটু হেসে নে - একটু হাড় গোস্ত চিবিয়ে খা।

আমরা আছি
জিহাদের উন্মাতাল আহবানে গড়ে নিতে
খোদার মহান রাজ - ভেঙে দিয়ে শকুনের বিষদাঁত।
আমাদের অতিত নিয়ে আমরা কেবল অমলিন গভির সবুজ অরণ্যে শিবির গেথেছি
জিহবা আর দন্তের দূরত্বে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।