ভাষা আন্দোলন
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

ভাষা আন্দোলন
আসাদউজ্জামান খান
=================
ফেব্রুয়ারি একুশ তারিখ
ভাষা আন্দোলনে
বায়ান্নতে ভাষার জন্য
লড়ছে জনে জনে।

নিজের রক্ত কালিকরে
লিখছে বাংলা ভাষা
মাতৃভাষায় বলবে কথা
এটাই দাবি আশা।

মায়ের মুখের মাতৃভাষা
পারেনা কেউ ছাড়তে
বাংলা মায়ের সন্তানেরা
দেয়নি কেউ কে কাড়তে।

বীর সেনারা ভাষার জন্য
রক্ত দিয়ে গেলেন
বায়ান্নতে মায়ের মুখের
বাংলাভাষা পেলেন।

লেখা...২০-০১-২০১৯
প্রকাশ.. ২২.০২.২০১৯(সাপ্তাহিক সাম্প্রতিক দেশ পত্রিকায়) ও ২৩-০২-২০১৯(দৈনিক নয়াদিগন্ত পত্রিকায়)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।