প্রেম
- সফিল মোহাম্মদ ২৪-০৪-২০২৪

প্রেম!
আচ্ছা মানুষ প্রেম কেন করে?
রাতের আঁধারে বুকে চিনচিন শব্দ,
অহ্ অসহ্য যন্ত্রণা।
কি কষ্ট! কি কষ্ট প্রেম?


প্রেম!
আচ্ছা তাহার ধর্মই বা কি?
কষ্টের সাগরে ভাসিয়ে ভাসিয়ে
এ প্রান্ত থেকে ও প্রান্তে
লণ্ডভণ্ড করাই কি প্রেম?


প্রেম!
মাথায় মাথায় বাজে চিন্তা,
পাবে না!
পাবে না যেন ও বারবার
তাকে নিয়ে স্বপ্নের আদলে
ভেসে যাওয়াই কি প্রেম?


প্রেম!
আচ্ছা মানুষ প্রেম কেন করে?
যেখানে আকাশ ছোঁয়া যন্ত্রণা।
আর কষ্টের আস্তানা।তবে কেন?
কেন মানুষ করে প্রেম?


প্রেম!
সারা রাত হাওয়ায় চুম্বনে চুম্বনে
বুকে গ্যাস্ট্রিকের ব্যথা
অনুভূতির নামই কি প্রেম?


প্রেম!
প্রিয় আমি তোমাকে
ছাড়া বাঁচবো না,
কানে কানে কুমন্ত্রণার
নামই কি প্রেম?


প্রেম!
আচ্ছা হাজারো ছ্যাঁকা খাওয়া
তরুণ তরুণীরা কি সব মরে গেছে?
তারা বেঁচে আছে কি করে! প্রেম?


প্রেম!
আকাশের চন্দ্র গ্রহের ছড়াছড়ি
তুমি চাইলে আমি সবি এনে দিতে পারি!
মিথ্যা! মিথ্যা! মিথ্যা!
এই মিথ্যা বুলি ফোটানোই কি প্রেম?


প্রেম!
আচ্ছা মানুষ প্রেম কেন করে?
-----রচনা:-০৪/০২/২০১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।