এক পরাজিত প্রাণ এখন মানুষের
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ১৯-০৪-২০২৪

আমরা দেখি শুধু দেখি আমবস্যার কালো রাত্রি-
চক্ষু মেলে দেখিনা ওই আকাশে জাগা পূর্ণিমার জোছনা
চৌদিকের প্রাণেরা আজ মোহর খচিত পিঞ্জরে অবরুদ্ধ
মগজেরা ছুটেছেতো ছুটেছে আলোহীন পথে পথে
আমরা শুভ্রতা দেখি না প্রকৃত মানুষের
আমরা স্বীকৃতি দেই না অদম্য সৃজনের
দিনভর খোঁজে বেড়াই আলোকিত প্রাণে অন্ধকার দৃশ্য-
মনুষ্যত্বের কপাট বদ্ধ হয়েগেছে মান অভিমানে-
আজ প্রেমের ধরনি বড় অন্ধকার !
মূল্যবোধের পূর্ণিমা আর দেখি না এই আমবস্যার গগণে-
আলোরা নিভেগেছে এক প্রতিহিংসের ছোবলে ছোবলে
ক্ষণিকের মোহে মোহে মানবতা আজ রক্তাক্ত-
এক নষ্ট প্রতিযোগীতায় মেতেছে
আমাদের পথ ভ্রষ্ট প্রাণ !
কোকিলেরা ভুলেগেছে কোকিলের সুর !
বসন্তের সমীরণ আসেনি !
কাকেরা দখল করে নিয়েছে কোলিকের নীড়
হৃদয়ের পাতাগুলো ঝরে গেছে প্রতিহিংসের দাবানলে-
এক পরাজিত প্রাণ এখন মানুষের-
------------------------------------05-02-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

আরো কবিতার জন্য:https://kobitarvander.blogspot.com/

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।