মনের ক্যানভাস
- সফিল মোহাম্মদ ২৫-০৪-২০২৪

তোর মনের ক্যানভাসে
একটুখানি ঠাঁই কি পাবো?
আমি তোর আকাশের
তারা হয়ে চুপটি করে রবো।

হাতে হাতে ঝিঁঝির ডাকে
আলো ধরে হাঁটবো,
তুষার রাতে শিশির হয়ে
গায়ে তোর পরবো।

তোর মনের ক্যানভাসে
একটুখানি ঠাঁই কি পাবো?
আমি চন্দ্র হয়ে তোর আকাশের
আলো হয়ে ঝরবো।

নিশি রাতে ছায়া হয়ে
ভাসবো শূন্যতায়,
আমাবস্যার কালো চাদরে
রাখবো তোরে জরায়।

তোর মনের ক্যানভাসে
একটুখানি ঠাঁই কি পাবো?
আমি সূর্য হয়ে তোর আকাশের
বৃষ্টি হয়ে ঝরবো।

সকাল হলে কিচিরমিচির
ঘুম ভাঙ্গিয়ে দিবো,
সারাক্ষণ তোর ছায়া হয়ে
পিছুপিছু হাঁটবো।

তোর মনের ক্যানভাসে
একটুখানি ঠাঁই কি পাবো?
আমি তোর আকাশের
পাখি হয়ে এলোপাতাড়ি উড়বো।

বসন্তেরি কোকিল হয়ে
কুহু কুহু গান শুনাবো,
বকুল ফুলের মালা হয়ে
কেশ ডেকে তোর রাখবো।

রচনা:- ০৫/০২/২০১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।