চিঠিরা
- নিগার সুলতানা রুমি ২৯-০৩-২০২৪

(১)
এক বিকেলের অলস সময়ে যদি মনে পড়ে
যদি ইচ্ছে হয় দিঘীর জলে পা ডুবিয়ে বসে
আমাকে নিয়ে করা অনুভব লিখে দেবে অক্ষরে
অক্ষরের আঁকরে আঁকা হবে
অজস্র মুখচ্ছবি প্রেয়সীর..
তবে কালির আঁচড় টেনে লিখে দিও চিরকুটে
ভালবেসে লেখা এ অক্ষর জেনে রেখো
বুকের সীমারেখায় বেঁধে রেখেছে
এক রঙিন বসতভিটা তোমার...
(২)
শূণ্য বুকের বসত ভিটায় এখন হাহাকারের ঘুঘু চরে
মেঘগুলো আজকাল হয়ে গেছে জমাট শিলা,
অশ্রু হয় না আর বিষাদের সন্ধ্যেরা ফোটায় ফোটায়
প্রিয় মানুষের সাথে দেখা নেই অজস্র বছর
তাই অক্ষরের বুননে গাঁথা কথাদের রঙিন ফুল,
গোপনে লেখা চিঠিগুলো জমা থাক বাক্সের কোনে..
গন্তব্যে নেই যে আর প্রিয় মানুষ
তাই,তালাবন্দি হয়ে মুখবন্ধ খাম,
তবু থেমে থাকে না প্রিয় মানুষের সাথে কথোপকথন
জমা থাকে গল্পেরা, হয়ে গোপন সব চিঠির শিরোনাম।।

১৯/০১/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।