আমারমতো কে আর এমন
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগঃ তারিখঃ 14/12/2018 08:49 AM ২৫-০৪-২০২৪

যাবো না যাবো না করেও
আজোও চলে যাই
অচেনা পথের দিকেই ছুটে,
অচেনা পথিকের ডাকেও মাঝেমাঝে
ঘরের মায়া তুচ্ছ হয়ে উঠে!
পথে ক্লান্তি ভুলে পথেই জীবন অদ্ভুত ডেকে
উঠে!
আমারমতো কে আর
এমন ঝড়ের হাওয়ায় তুমুল বেঁচে উঠে?
আমারমতো কে আর এমন
দিগন্ত ছোঁবার আশায়
চারদেয়ালের সুখ দুপায়ে লুটে?
আমারমতো কে আর এমন
যাযাবর পাখির ডাকে সব ভুলে
অমল বালিকা কেঁদে উঠে?
আমারমতো কে আর এমন
হাত ফেলে আঙুলের ছায়া ছুঁয়ে
দূরের মেঘেরপানে উড়ে?
ফুলের কাঁপনের কাছে
যাপিত জীবনের সুখ গচ্ছিত রেখ
আমারমতো কে আর এমন
আঁধারে বেঁচে উঠে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।