শতবর্ষী দুঃখ
- অক্লান্ত অলস ২৫-০৪-২০২৪

পরিবর্তন আর সদিচ্ছার মাঝামাঝি পিষ্ট

আশাহত জীবন, আশাহত মন

আর ক্ষয়ে যাওয়া মোমবাতি

অস্থিরতার প্রদীপ হয়েও শান্তশিষ্ট।

বেনামি চিঠি আর ব্যস্ত ডাকযোগ

একটা সাদা খাম,একটা ঠিকানা

আর পুরনো ডাকটিকেট

পোস্টম্যানের ব্যাগ ভর্তি শত অভিযোগ।

আশায় বেঁচে থাকার স্বাধীনতা

এক টুকরো সমুদ্রজল, এক টুকরো বেদনা

আর মরচেধরা কম্পাস

ব্যস্ত জাহাজেও নাবিকের উদাসীনতা।

মাতাল রাতে দুঃখ গেলার প্রস্তুতি

একটা ফাঁকা গ্লাস, একটা ফাঁকা হৃদয়

আর শতবর্ষী এক বোতল দুঃখ

নিস্তব্ধতায় পূর্ণ শান্ত রাতেও অস্বস্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

miftab
০৮-০২-২০১৯ ০২:০৫ মিঃ

জানাইয়েন প্লিজ