তোমার জন্য চিৎকার
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ১৯-০৪-২০২৪

তোমার জন্য এখনো থেমে আছি
পর্বতের চূড়ায় উঠে।
তোমার জন্য এখনো পুড়ে মরি
অগ্নিগিরিতে ছুটে।
তোমার জন্য এখনো আমার
প্রতিক্ষার প্রহর ভারি।
গুলতি খাওয়া ঘুঘু যেমন
করে আহাজারি।
তোমার জন্য এখনো কাটে
নিসঙ্গতায় রাত্রি।
অসহায় যেমন দূর আকাশের
নির্লজ্জ অভিযাত্রী।
তোমার জন্য আজও হয়নি
বসন্তের পাঞ্জাবী কেনা।
ঋণে তবু জর্জরিত
বেড়ে গেছে দেনা।
তোমার জন্য হয়ে গেছি
বেহায়া সমাজের নিকট।
সবাই আমায় তুচ্ছ করে
লজ্জাহীন ভাবে বিকট।
তোমার জন্যই মাতাল হয়ে
আঁধার রাতে হাটি।
বাদ পড়েনা স্যাতস্যাতে পথ
কিংবা কাঁদামাটি।
কেন যেন তোমাকে দেখে
হয়ে গেছি উম্মাদ।
মমির মতো স্তব্দ হয়েছি
করতে পারিনা প্রতিবাদ।
প্রতিটি রাত যুদ্ধ করেছি
তোমাকে দেখার পর।
নিঃস্ব করে নিজেকে আমি
শূণ্যে করেছি ঘর।
তবুও তুমি কেন দূরে
ধোঁকাবাজ মেঘের মতো।
মিনতি করে ক্লান্ত হয়েও
চিৎকার করি কতো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।