সে কি প্রেম
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ 12.02.2019 08:39 PM ২৯-০৩-২০২৪

প্রেম কী বুঝার আগেই
ছলনার বিষে আমুন্ডুপদনখ নীল হয়েছিলাম
সদ্যজন্ম নেয়া ভোরে এক অমল কিশোরী!
দীঘল চুলেরমতো দীঘল সেই কষ্ট
পুষেছিলাম পঁচিশ বসন্ত ধরে।
প্রেম চলে গেছে আমাকে ছেড়ে
অস্তগত পথের ধুলোয় আমি গুনেছি
তার নগ্নপায়ের ছাপ।
এক অদৃশ্য যন্ত্রণারসূচ
বারবার বিঁধেছে নিশূন্য বুকের পাঁজরে।
উৎকর্ণ থেকে থেকে বধির হয়েছি!
অসীম শ্রাব্যতার পর্দা ভেদ করে
শব্দের ভ্রুন ভেঙে বেরিয়ে আসা আহ্বান
আজ এতো যে শুনছি,
সে কি প্রেম?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।