বসন্তের আগমন
- শাহারিয়ার ফেরদৌস ২০-০৪-২০২৪

কখন এসেছ তুমি ধরায়
মাঘের অন্তিম বেলায়
কই, বুঝিতে পারিনি তো আজি।

শীত কি গেছে চলে
তোমার আগমনে
নাকি তাকে বিদায় করিতে ধরেছো বাজি।।

চারিদিকে ফুটেছে কি কাঞ্চন ফুল
নাকি আম্রমুকুল
চঞ্চল মৌমাছি কি গঞ্জন তুলেছে ফুলে ফুলে।

গজানো নতুন পাতার ফাকে
কোকিল কি তব ডাকে
গায় কি গান তার মিষ্টি কন্ঠ তুলে।।

ঢেউ কি জেগেছে সমীরণে
রং কি লেগেছে বনে বনে
ফুটেছে কি ফুল পলাশ আর শিমুল।

কত প্রশ্নের তরে
বসন্ত কয় মোরে
আমি এসেছি ধরায়
মাঘের অন্তিম বেলায়।।

আজই শত বন্দনায়
যত উচ্ছলতা আর উন্মাদনায়
সবে হও আজই শান্ত।

এসেছি আজই এ ধরায়
কত শত উপেক্ষায়
আমি ঋতু রাজ বসন্ত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।