আবারো মনে পড়ে
- Md Rasel Mia - আর্তনাদ ১৬-০৪-২০২৪

দু-চোখের কোন বেয়ে
যখন জল গড়িয়ে পড়বে,
তখন মনে পড়তে থাকে
পুরনো স্মৃতিমাখা দিনগুলো।

যখন এক ফোটা এক ফোটা
জল গড়িয়ে পড়ে মৃত্তিকায়,
তখন মনে পড়তে থাকে
হারিয়ে যাওয়া কর্ম গুলো।

যখন জলের ধারা একটু বেড়ে যায়
তখনও মনে পড়তে থাকে
সেই পুরনো দুঃস্বপ্ন গুলো,
যেই স্বপ্ন গুলো শুধু
কল্পনায় ধরা দিয়ে বাস্তবে নয়।

যখন জলের ধারা আরও বেড়ে যায়
তখন মনে পড়তে থাকে,
সুখ আর দুঃখ গুলো।
সুখের দিন গুলো যায় যায়,
আর দুঃখের দিন কভু শেষ না হয়।

যখন জলের ধারায় সমুদ্র হয়
তখন মনে পড়তে থাকে
সেই স্বার্থপর মানুষ গুলোকে,
যেই মানুষ গুলো সামান্য
স্বার্থের টানে ধোকা দিতে জানে।

যখন জলের ধারায় রক্ত গড়ায়
তখন মনে পড়তে থাকে
সেই সব মানুষ গুলোকে,
সুখের সময়ে মধু খেয়ে
দুঃখের সময়ে নাই।

যখন জল আর না গড়িয়ে
খালি বুকটা হাহাকার করে,
তখন মনে পড়তে থাকে
সেই সব মানুষ গুলোকে,
যারা সুখে দুঃখে সর্বময় ছিল পাশে,
দিয়েছে স্বপ্ন, দিয়েছে আশা
দিয়েছিল বুকভরা ভালোবাসা।

সেই পুরনো স্মৃতিকথা স্মৃতিময়
দিন গিয়ে রাত হয় তাহাতেই মনে পড়ে রয়!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rasel6545
২০-০৫-২০১৯ ১৭:১৮ মিঃ

ধন্যবাদ সকলকে কবিতাটা পড়ার জন্য, তবে মন্তব্য করলে ভালো হতো।।