ওথেলোর শেষ চুম্বন
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৩-২০২৪

ওথেলোর শেষ চুম্বন
অচিন্ত্য সরকার

তোমার হঠাৎ খাওয়া ডিগবাজী
যেন রাতারাতি হওয়া নোটবন্দী।
হৃদয়ে সযত্নে লালিত অতীত যত
আজ যেন সব গভীর ক্ষত আর
ছাই ভস্ম মাখা চাতুরি-ফন্দি।

আমি আছি,তুমি আছো,আছে
ঠিকঠাক সবই -শরীর,পাপ,তাপ;
রোজ সকালে বাজার আসে,পাতে পড়ে
সুক্তো,ভাজা,ঝাল,ঝোল;অভাব কেবল
বুকে বুকে সঞ্চালিত সেই উত্তাপ!

অন্তর গহনে ক্ষুব্ধ কালবৈশাখী
শীতল হয়ে যায় যত উষ্ণ বন্ধন;
আনন্দ উচ্ছ্বাস যত হয় সুনামি,
বারেক মনে হয়,পাথর বুকে দেই
ঠোঁটে এঁকে, ওথেলোর শেষ চুম্বন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ahmed
১৫-০২-২০১৯ ১২:৫৫ মিঃ

বাহ্!