নিন্দুক
- ইবনে মিজান - কে ভগবান ২৫-০৪-২০২৪

প্রিয়ভাষী বন্ধু মিশুক
শোনো একটা কথা বলি
নিন্দুক আমার বন্ধুপ্রতিম
দিয়ো না তারে গালি!

পথেঘাটে যেথায়সেথায়
সে খোলে মাছের ডালি
মৃতভায়ের মাংস খেয়ে
খুশিতে বাজায় তালি!

নিজের তলা উদোম রেখে
অন্যের তলা খোঁজে
নিজের নিলাম নিজে ডাকে
মানের ফালুদা বানায় শেষে!

কাজেকর্মে হয়ো না বন্ধু
গোপন শত্রুর নিন্দুক
নইলে কিন্তু খুলে যাবে
আপন পাপের সিন্দুক!

অন্যের দোষ রাখলে ঢেকে
হয় কি রে ভাই পাপ?
আমিতো বুঝি পাপ করলে
মাফ করে না বাপ!

# নিন্দুক #
ইবনে মিজান
পনেরো. দুই. উনিশ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।