বাংলা আমার ভাষা
- মুহাম্মাদ হাবীবুর রহমান ১৯-০৩-২০২৪

বাংলা আমার ভাষা
বাংলায় আবেগ ঠাসা
বাংলা আমার প্রিয়জনের প্রীতি-ভালোবাসা।
বাংলা আমার মুল
বাংলার নাই তুল
বাংলার তরে স্বাধীন হয়ে বাংলাদেশে আসা।
বাংলা আমার প্রাণ
বাংলায় গাই গান
বাংলা ভাষায় কথা বলে কৃষক-শ্রমিক-চাষা।
বাংলা আমার স্বপ্ন
বাংলা যে অনন্য
বিশ্বের বুকে বাংলা ছড়াবো- এই মোর প্রত্যাশা।
বাংলায় বলি কথা
লিখি ছড়া-কবিতা
বাংলা ছাড়া মিটে না যে আমার মনের আশা।
বাংলায় ছুঁটে চলা
বাংলায় হাসি-খেলা
বাংলায় আমার জীবন-মরণ, বাংলা আমার খাসা।
বাংলায় প্রগতি
আধুনিকতা অতি
বাংলার সাথে ভিন্ন ভাষার মিলন সর্বনাশা।
ওহে তরুণ-যুবা!
বাংলায় বলবা
ভিন্ন ভাষার রং-ঠং এ আর করিও না তামাশা।
বাংলা তোমার ভূষণ
বাংলায় হোক কথন
ভিন্ন ভাষার কৃষ্টিতে কেন তোমার এ নেশা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
১৭-০২-২০১৯ ০৩:২১ মিঃ

ভালো হয়েছে...
আগামীতে আরো ভালো হোক

Habib1994
১৫-০২-২০১৯ ১১:৩৯ মিঃ

অসাধারণ