ক্রিকেট
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২০-০৪-২০২৪

ক্রিকেট আমার ভালোবাসা, ক্রিকেটার হওয়া স্বপ্ন,
ক্রিকেট দিয়েই হতে চাই দেশের বড় রত্ন;
ক্রিকেট আমার হৃদয় মাঝে যুক্ত কোন শিরা
ক্রিকেট দিয়েই মিটবে আমার সকল রকম পীড়া।

মনে ক্রিকেট, মাথায় ক্রিকেট, রক্তে ক্রিকেট মাখা
সাত রাজারই ধন যেন ভাই ক্রিকেট মাঝে রাখা,
নিত্য দেখি ক্রিকেট দিয়ে বড় হওয়ার আশা
ক্রিকেট দেবে বাঁধা ভেঙে মুক্ত পথের দিশা।

কিন্তু আমার সাধের ভেলা থমকে যায় পথে,
কেমনে আমি মুক্ত হব বাঁধার শিকল হতে?
বাঁধা আমার পিতামাতা, বাঁধা আমার সমাজ
খেলার সুযোগ দিতে আমায় তারা সবাই নারাজ।

প্রাকটিজে যাবার মত নাই যে আমার সময়,
লেখাপড়া নিয়েই সদা ব্যস্ত থাকতে হয়।
সবাই বলে বড় হয়ে হও বড় চাকুরে
খেলাধুলা করলে জীবন নষ্ট হবে পরে।

এরকমই হাজার বাঁধা হয়ে নিত্য সঙ্গী
ক্রিকেটার হবার স্বপ্নটাকে করে রাখে বন্দী,
বন্দী জীবন, বন্দী স্বপন - করতে চাই মুক্ত
কেউ কি মোরে করতে পারো ক্রিকেট খেলায় যুক্ত?

০৭ অক্টোবর, ২০০৬
নিঝুমপল্লী, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।