অচেনা অবলা
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২০-০৪-২০২৪

কুমারের তীরে আমি দেখিয়াছি তারে
সূর্যালোক পড়া ঝিকিমিকি জলধারে,
মায়াবী নেত্র তার, কোকিলা অলক
হাতেতে চূরির বাহার, লোলাটে তিঁলক।
দক্ষিণা বাতাস এসে উড়ালো চিকুর,
ক্ষণে ক্ষণে বাজিল তার পায়েরও নূপুর।

সেই থেকে প্রতিক্ষণে নূপুরের সুরে
ভানুমতি মেয়েটা যে ডেকে যায় মোরে,
কি জানি মণ্ত্রজালে কাড়িল সে মন
তারি ছবি আঁকে শুধু দুটি লোচন,
অচেনা অবলা তুমি ছড়ালে কি জ্যোতি
তোমারে না পেলে মোর হবে বড় ক্ষতি!

২৫ মে ২০০৫
নিঝুমপল্লী, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।