দুটি বকের কাহিনি
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ১৮-০৪-২০২৪

পুকুরের পাড়ে হেলানো বাঁশের ডালে
প্রতি সন্ধ্যায় দুটি বক এসে মিলে-
দিনের ক্লান্তি যত পিছনে ফেলে।

খাবারের খোঁজে বহুদুরে ঘুরে ফিরে
আবারও ফেরে তারা উন্মূক্ত নীড়ে,
বিরহ বেদনা পালা সমূলে ঝেড়ে।

ছোট সেই ডালে সারারাত ভরে
দুজনে কত প্রেম বিনিময় করে,
তবু নাহি ক্লান্ততা মনেতে ধরে।

চারিপাশে লোকালয় উপরে আকাশ
নিচের পুকুর আর দক্ষিণা বাতাস
ছড়ায়েছে সবখানে প্রেমের আভাষ।

কাক ডাকা ভোরে আমি যদি উঠি জেগে
দেখি তারা কথা কহে প্রেম অনুরাগে,
তাহাদের এই প্রেম বড় ভালো লাগে!

২০ এপ্রিল ২০০৭
নিঝুমপল্লী, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।