স্বপ্নসাথী
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ১৯-০৩-২০২৪

আজি মোর মন বলে সারাক্ষণ
সে থাকবে না আর একা,
খুঁজে চারিধার পেতে হবে তার
জীবন সাথীর দেখা।

এমন সে সাথী যার দুটি আঁখি
মায়ায় রহিবে পুরে,
চাহিলে সে পানে প্রেমেরও বানে
বেদনা পালাবে দুরে।

গোল গাল মুখ ভরাট চিবুক
দীঘল কালো যে চুল,
কপালের রেখা তিলকও আঁকা
চিত্ত করিবে আকুল।

গায়ের ধরন দুধের বরণ
আলতা রাঙা যে চরণ,
নিপুণ দুহাতে চুড়ি পাঁচ সাতে
মন করিবে হরণ।

জনমের লাগি হবে চিরসাথী
সঁপিবে আমায় মন,
কাজল দু-আঁখি দেবে নাকো ফাঁকি
রবে পাশে সারাক্ষণ।

বিজ্ঞের মত করে কাজ শত
ঘরেতে আনিবে সুখ,
দুঃখেরও ক্ষণে রয়ে মোর সনে
সাহসে ভরিবে বুক।

সহজ সরলা সুর ভরা গলা
কভু নাহি করে মান,
চাঁদ জাগা রাতে হাত রেখে হাতে
শোনাবে কবিতা গান।

নিশির স্বপনে মনের গোপনে
তার ছবি আঁকি চোখে,
আর প্রতি ক্ষণে তারে পড়ে মনে
মরি যে প্রেমের দুঃখে।

কোন শুভ ক্ষণে আমারও সনে
দেখা দেনা ওরে সাথী,
দুহাত বাড়ায়ে বুকেতে জড়ায়ে
নেব তোরে মনে গাঁথি।

২০ ডিসেম্বর ২০০৬
নিঝুমপল্লী, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।