মুক্তি
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৪-০৪-২০২৪

অবশেষে আজ আমি মুক্ত,
মুক্তি দিয়েছে অবনী;
সে শুধু আমাকে বন্ধু ছাড়া
কখনোই কিছু ভাবে নি!

হৃদয়ের এতো প্রেম কেমন করে
আজকে রাখবো ধরে,
মুক্তির আনন্দে মাতবো নাকি
যাবো এই পৃথিবী ছেড়ে?
তাহার মুখ থেকে সেকথা শোনার
সময় তো মেলে নি!

পাবো না তাহাকে জানারও পরে
কেনো এ হৃদয় থেকে প্রেম না মরে,
মনের গহীন ঘরে স্মৃতিরা তবু
কেনো বারেবারে আঘাত করে?
কেনো বা বারেবারে চোখের পরে
ভেসে উঠে তাহার ঐ মুখখানি!

সে শুধু আমাকে বন্ধু ছাড়া
কখনোই কিছু ভাবে নি!

১৫ এপ্রিল ২০০৮
নিঝুমপল্লী, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।