উৎকণ্ঠা
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৪-০৪-২০২৪

প্রকৃতির আকাশ মেঘলা,
মনের আকাশে মেঘ নেই- তবে
কুয়াশার চাদরে ঢেকেছে সকাল;
উঠবে কি রবি দুপুরে সেথায়,
কাটবে কি ভালো সারাটি বিকাল?

চাঁদপুরের মোড়ে -
বাস থেকে নেমে আসা
শত শত লোকের ভিড়ে,
হিজাব পরিহিতা শান্ত মেয়েটা
আজ নামবে কি?

অদুরে গাছের তলে কতনা কাজ ফেলে
নিয়ত দাঁড়িয়ে থাকি চোখটি মেলে,
যত যায় ঘন্টা ভয়ে ভরে মনটা!
সব রাগ অভিমান পিছনে ফেলে
সে মেয়ে আমার পানে চাইবে কি?

গাছ থেকে পেড়ে আনা কদমের ফুল
আর কতকাল দেব হাতেতে রেখে,
কখনো কাছে এসে একগাল হাসি মেখে
সে ফুল কাড়তে সে জানবে কি?

তাহার বাড়ির পাশে সকাল বিকাল সাঁঝে
ক্লান্ত পথিক আমি হয়েছি হেঁটে,
কখনো আচমকা উড়িয়ে শংকা
মায়াবী চোখে খানিক কাজল এঁকে
দেখা দিতে সে মেয়ে পারবে কি?

জানি সে পারবে না
মোর পানে চাইবে না
ফুল নিতে কভু নাহি জানবে,
তবুও তার তরে চক্রবৃদ্ধি হারে
আমার প্রেম সদা বাড়বে!

২২ ডিসেম্বর ২০১৫
কাপ্তাই, রাঙামাটি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।