বাঁধন হারা নাও
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৯-০৩-২০২৪

হৃদয় দিয়ে বেঁধেছিলাম, তবু গেল কাটি
নদীর স্রোতে নৌকা আমার চলেছে আজ ভাটি!
সে যে বাঁধন হারা মুক্ত পাখির ন্যায়
সুখের আশায় দুর- দুরান্ত পাড়ি দিতে চায়।

না হয় যাবে বহুদুরে, ভিন সাগরের তীরে
কেমন করে এই সাগরের মায়া ভুলে যাবে?
না হয় পাবে জায়গা কোনো সোনায় মোড়া নীড়ে,
সত্যিকারের সুখ কি তুমি কভু খুঁজে পাবে?

তুমি যেও না, যেও নাগো চলে-
দুর সাগরে আমায় ভুলে ছলে,
তুমি যেথায় খোঁজো সুখ, মিলবে সেথায় দুখ-
তাই মিছেমিছি ভেঙো নাকো আমার অবুঝ বুক!

২২ মার্চ ২০০৫
নিঝুমপল্লী, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।