দুষ্টু প্রেমিক
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৯-০৩-২০২৪

লোকদেখানো ভালো মানুষ সাজতে জানি না
হয়তো হতে পারবো না রসিক মনা,
মান অভিমানের পালা
চলবে যে সারাবেলা
পায়ের উপর পারা দিয়ে ঝগড়া বাঁধাবো-
আমি তোমার দুষ্টু একখান প্রেমিক হবো!

রান্না-বাড়া, কাপড় কাঁচা, আরো শত কাজে
দম ফেলার সময় দেবো না সকাল সাঁঝে,
না দেবো গহণাপাতি
সাজগোজের সরঞ্জামাদি
তবু ভালোবাসার পাওনা আমি বুঝে নেবো,
আমি তোমার দুষ্টু একখান প্রেমিক হবো!

দিনমানে না দেবো শুতে, রাতে ঘুমাতে
খাবার সময় দেবো হানা তোমার পাতে,
হার্ডরুলের খড়গ এনে
স্বাধীনতার শিকল টেনে
তোমাকে আর সবার থেকে দুরে সরাবো-
আমি তোমার দুষ্টু একখান প্রেমিক হবো!

সামাজিকতার ধার আমি ধারি না
আমায় ঘিরেই বাঁধা থাকুক তোমার ভাবনা,
আমার মনের বারান্দায়
তুমি ছাড়া কেহ নাই
ভালোবেসেই তোমার সকল দুঃখ ঘুচাবো-
আমি তোমার দুষ্টু একখান প্রেমিক হবো !

২১ মে ২০১৬
কাপ্তাই, রাঙামাটি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।