তোমাতেই যত ভয়
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২৩-০৪-২০২৪

তোমাতেই যত ভয়, অপমান আর লজ্জা-
তোমার কারণে বুকেতে সহস্র জ্বালা,
তোমাকে পেতেই কত কি করেছি কব্জা
ভেবেছিনু এই, দুজনের গলে বদল হবে মালা!

অথচ তোমার কারণে বৈরিতা এলো মনে
ভাঙলে স্বপন নিঠুর কোপানলে,
বদলালে ভোল বড়ই ক্ষণে- ক্ষণে
জুটলো না তাই সাধের মালা গলে!

তোমাতেই আমি সুখের স্বপন বুনেছি,
সেই তুমি শু্ধু খেললে রসিক খেলা-
প্রেমের দামে কিছু নাহি পেয়েছি
বিনিময়ে দিলে ভীষণ অবহেলা।

তোমার কারণে হৃদয় হয়েছে ক্ষয়-
দুঃখের ক্ষণে গিয়েছো আমায় ফেলে,
স্বজ্ঞানে আজ তোমাকে দিলাম বিদায়
রাক্ষসী যাও জীবন থেকে চলে !

৩১ জুলাই ২০০৭
আদর্শপাড়া, ঝিনাইদহ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।