ফাগুনী নিশান
- আব্দুল মান্নান মল্লিক ২৩-০৪-২০২৪

ফাগুনী নিশান

আব্দুল মান্নান মল্লিক

হৈ-হৈ-হৈ হৈ ফাগুন এলো ঐ,
ফুল কুঁড়িতে জগত আলো পাখিদের হৈ-চৈ।
ফাগুন হাওয়া মাতোয়ারা বুনো ফুলের গন্ধে,
ভ্রমর ভ্রমরি সুর তুলেছে মৌ পাখিদের ছন্দে।
পলাশ বনের শাখায় শাখায় রঙ ধরেছে ওই,
ফাগুন মাসের ফুলের হাসি সৌরভ মধুময়।
ঘুর্ণি বাতাস পথের পরে শুষ্ক পাতার গুঞ্জরন,
মাধুরী কাঞ্চন শিমুল ফুলে জগত অলঙ্করন।
চোখ গেল চোখ ডাকছে পাখি কুঞ্জবনে বনে,
ফটিক জল বলছে কথা লুকিয়ে সংগোপন।
গাছের ডালে কে ডাকে ওই বউ কথা কও,
ছন্দে ছন্দে গাহে পাখি বাঁকা চোখে সোনাবউ।
গাছের বাহু জড়িয়ে ধরে হরেক রঙের ফুলে,
ভূবন যেন ফুলের সাজি ফাগুন দোলায় দুলে।
মৃদু গুঞ্জরি আমের বনে উড়ে যায় মৌমাছি,
প্রকৃতির এই অনুরাগী আজ কত কাছাকাছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।