যেও না
- মোহাম্মদ তন্ময় সাত্ত্বিক - বেরসিক জীবন ২০-০৪-২০২৪

তুমি জোছনাভরা চাঁদ
আমি এক ভাঙা ঘরের ছাদ,
তোমায় বুকের মাঝে রাখবো বলে
হৃদয় পেতেছি;
তুমি যাও কোনসে স্রোতে ভেসে?
দেখো এই মন দুয়ারে এসে-
আমি কুঁড়েঘরেও তোমার জন্য
মহল গড়েছি!

তুমি যেও নাগো,
যেও না আমায় ছেড়ে!
কে তোমাকে বাসবে ভালো
আমার মতো করে?
তুমি যেথায় খোঁজো সুখ,
সেথায় পাবে শুধু দুখ
তাই মিছেমিছি ভেঙো নাকো
আমার অবুঝ বুক!

আমি মরবো জেনেও প্রেম নদীতে
ডুবেও হেসেছি-
আমি তোমার জন্য কুঁড়েঘরেও
মহল গড়েছি!!

২৮ জানুয়ারি ২০১৯
সাংহাই, চীন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।