মধুচন্দ্রিমা
- শামিম ইশতিয়াক ১৯-০৪-২০২৪

তুমি আমি আর স্তব্ধ রাত,
সমুদ্র পাশে বিজন মাঠ,
এক পাশে আষাঢ়ী পুর্ণিমা,
আমি হাটছি ঠিক তোমার পায়ের সাথে পা মিলিয়ে,
তোমার আজ্ঞুলে আজ্ঞুল গুজে,
পায়ের নিচে দুর্বাঘাস, যেনো সবুজ চিরে দুটি প্রেমবৃক্ষ আলিজ্ঞনে লিপ্ত।

ক্লান্ত হলে ধপ করে বসে যাব বালু কণার উপর,
ডাবের পানিতে চুমুক দিয়ে দৃষ্টি উজার করে দিব সমুদ্র পানে,
পাশাপাশি অবস্থানে আমাদের ছায়া শরিরি খেলা করবে নিজের মত করে,

অদ্ভুত এক নিরবতা এসে ভর করবে আমাদের,
কেউ কথা বলছিনা, চুপচাপ শুনশান,
দূরে সমুদ্রের উত্তাল গর্জন,
হঠাৎ করেই তুমি বলে উঠবে, এই আমার কোলে আমার রাখো, তোমার চুলে হাত ভুলিয়ে দিব,
আমি সুবোধ বালকের মত গা এলিয়ে দিব তোমার জামদানি শাড়ি মোড়ানো কোলের উপর।
আমার ডানহাতের তালু থাকবে, তোমার বামহাতের তালুর সাথে জড়ানো।

মাথার উপর সুবিশাল আকাশ,
তারাদের ভিরে জোৎস্না ছড়াতে ব্যাস্ত বেচারা চাঁদ, পিছনে ঝাউবনে হাকডাকে ব্যাস্ত শেয়াল,
আর আমি তুমি চোখাচোখি হয়ে মিছে যাচ্ছি এক কাল্পনিক মধুচন্দ্রিমায়.....

শামিম ইশতিয়াক
আনন্দ মোহন কলেজ,
ময়মনসিংহ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।